আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং

শহীদ মিনার তৈরি নীতিমালার দাবীতে সমাবেশ

সারাদেশের সকল শহীদ মিনার তৈরির নীতিমালা করার দাবীতে নওগাঁয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় নওগাঁ শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনারে স্থানীয় সামাজিক সংগঠন ‘একুশে পরিষদ’ এর আয়োজেন এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় পরিষদের সভাপতি অ্যাড. ডিএম আব্দুল বারীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা কবি ও গবেষক আতাউল হক সিদ্দিকী, সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান, প্রকৌশলী গুরুদাস দত্ত, বিন আলী পিন্টু, সহ-সভাপতি অ্যাড. মুকুল চন্দ্র কবিরাজ, সহ-তথ্য, প্রযুক্তি ও গবেষণা সম্পাদক সুবল চন্দ্র মন্ডল, সদস্য রায়হান শামীম এবং সাধারণ সম্পাদক এম এম রাসেল প্রমুখ। সভার শুরুতে ভাষার মাসে সকল শহীদ স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় বক্তারা বলেন, দেশের বিভিন্ন স্থানে ব্যক্তির ইচ্ছামতো শহীদ মিনার নির্মাণ করা হচ্ছে। কোনটি মূল শহীদ মিনারের সঙ্গে বৈসাদৃশ্য রেখে আবার কোথাও বিকৃতিভাবে তৈরি হচ্ছে। এতে মূল শহীদ মিনারের বেদি ও নকশার আকৃতি হারিয়ে যাচ্ছে।

এসব শহীদ মিনার তৈরি বন্ধ করতে একটা নীতিমালা তৈরির আহ্বান জানানো হয়। কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে নওগাঁর শহরের মুক্তির মোড়ের শহীদ মিনারটি নির্মাণসহ সম্প্রসারনের দাবী জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...